যারা গাড়ি ভাঙচুর করেন, মামলা আছে, তাদের গ্রেপ্তার করা হচ্ছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সরকার যেকোনো অবস্থায় আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ। যারা অন্যায়কারী, গাড়ি ভাঙচুর করেন, যাদের বিরুদ্ধে মামলা আছে, তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

শুক্রবার ঢাকার মহানগর নাট্যমঞ্চে জাগো হিন্দু পরিষদ আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিএনপির আন্দোলন বন্ধে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেকোনো অবস্থায় আমরা আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ। যারা অন্যায় করেন, যারা গাড়ি ভাঙচুর করেন, তাদের বিরুদ্ধে মামলা হয়। তারাই গ্রেপ্তার হন।’

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর ফটক থেকে ৫ জুন বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। এ বিক্ষোভ কর্মসূচি পালনে সহযোগিতা চাইতে সোমবার (২৯ মে) ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কার্যালয়ে গেলে তাদের আটক করা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। জামায়াতের ঘোষিত সেই কর্মসূচির বিষয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জামায়াতের ৫ জুনের কর্মসূচি বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি, বিষয়টি দেখছি।’

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও একুশে পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। জাগো হিন্দু পরিষদের সভাপতি সুজন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহসভাপতি সুব্রত পাল।