নাশকতাকারীদের ধরিয়ে দিতে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা ভারপ্রাপ্ত মেয়র লিটনের

হরতাল-অবরোধের নামে নৈরাজ্য এবং নাশকতাকারীদের ধরিয়ে দিলে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন। রোববার বিকালে হালিশহর থানা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে এই ঘোষণা দেন তিনি।

হরতাল-অবরোধের নামে সন্ত্রাস ও নৈরাজ্য রুখতে দলীয় নেতাকর্মীদের নিয়ে রাজপথে অবস্থান কর্মসূচিতে অংশ নেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন। রোববার নগরীর নয়াবাজার মোড় থেকে বড়পুল চত্তর পর্যন্ত ২০ হাজারের বেশি লোক সমবেত হয় এই শান্তি ও উন্নয়ন সমাবেশে। বিএনপির অবরোধ বিরোধী শান্তি সমাবেশের নেতৃত্ব দেন ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন।

শান্তি সমাবেশে আবদুস সবুর লিটন বলেন, ‘যতদিন পর্যন্ত বিএনপি-জামায়াতসহ সমমনা দলের হরতাল-অবরোধের নামে সন্ত্রাস ও নৈরাজ্য করবে, তা রুখে দিতে ততদিন পর্যন্ত দলীয় নেতাকর্মীদের রাজপথে অবস্থান নিয়ে তা প্রতিহত ও প্রতিরোধ করা হবে।’

রোববার (১২ নভেম্বর) নগরীর রামপুর ওয়ার্ডের বিশ্বরোড থেকে শান্তি মিছিল বের করা হয় এবং বড়পোল মোড়ের বঙ্গবন্ধুর ভাস্কার্যের সামনের গিয়ে শেষ হয়।

ভারপ্রাপ্ত মেয়র লিটন বলেন, রামপুরসহ চট্টগ্রাম মহানগরীর সকল এলাকায় যেকোন ধরনের নাশকতামূলক কার্যক্রমের বিরুদ্ধে আামাদের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সোচ্চার আছেন। বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে মাঠে আছি। আমরা যথেষ্ট সতর্ক আছি। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য করলে বিএনপিকে দাতভাঙা জবাব দেওয়া হবে। এছাড়া তিনি আরো বলেন বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় তিনি বিএনপি’র অযৌক্তিক হরতাল প্রত্যাখ্যান করে জীবনযাত্রা স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখার জন্য জনগণকে অভিনন্দন জানান এবং ধৈর্য্যরে সাথে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান।

ভারপ্রাপ্ত মেয়র বলেন, উন্নয়নের মহাযজ্ঞে ভাসছে পুরো চট্টগ্রাম। একে একে বাস্তবায়ন হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল, আখতারুজ্জামান ফ্লাইওভার, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী এলিভেটেড এক্সপ্রেসওয়ে, দোহাজারী থেকে কক্সবাজার রেললাইন,মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর, মিরসরাই ইকোনমিক জোনসহ নানা উন্নয়ন প্রকল্প।

প্রসঙ্গত, আবদুস সবুর লিটন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ভারপ্রাপ্ত মেয়র। তিনি রামপুরা ২৫নং ওয়র্ডের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।