পহেলা বৈশাখে হুমকি নেই: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হবে। এ দিনকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো হুমকি আমাদের কাছে আসেনি।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে আসন্ন ঈদ উপলক্ষে শপিংমল ও মার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বসুন্ধরা শপিং কমপ্লেক্স প্রাঙ্গণে আইজিপি সাংবাদিকদের আরও বলেন, পহেলা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশের মার্কেট, শপিংমল ও রাস্তাঘাটে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সেহরি ও তারাবির নামাজের সময় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‌্যাব, এপিবিএন ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা সমন্বয় করে নিরাপত্তা নিশ্চিত করছে।

তিনি বলেন, রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সাদা পোশাক ও ইউনিফর্মে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঢাকা শহরের সবগুলো মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তাবলয় সৃষ্টি করা হয়েছে। সহজে মার্কেটে চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে। ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি ট্রাফিক পুলিশের সঙ্গেও দাঁড়িয়ে এককাতারে থেকে ইফতার করছেন ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করতে। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তাতেই দায়িত্ব পালন করেন। তবে, বাস্তব কিছু সমস্যার কারণে আমাদের আন্তরিকতা থাকার পরও জনগণের প্রত্যাশিত মাত্রায় সেবা হয়ত দিতে পারছি না।