সাবেক মন্ত্রী আফছারুল আমীনের দাফন সম্পন্ন

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। এর আগে শনিবার (৩ জুন) দুপুর পৌনে ১টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার তার মরদেহ নিয়ে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে অবতরণ করে। এ সময় চট্টগ্রামে তার মরদেহ গ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে দলটির নেতারা।

ডা. আফছারুল আমীনের প্রথম নামাজে জানাজা শনিবার (৩ জুন) সকাল সাড়ে ১০টায় ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ডা. আফছারুল আমীনের ব্যক্তিগত সহকারী দেলোয়ার হোসেন জানান, তার মরদেহ এমএ আজিজ স্টেডিয়াম থেকে সরাসরি দক্ষিণ কাট্টলীর বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। আসরের নামাজের পর জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বাদে এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন একাডেমি স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলী মো. হোসেন চৌধুরী বাড়ীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

সাবেক মন্ত্রী আফছারুল আমীনের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন প্রমুখ।

শুক্রবার (২ জুন) বিকেল ৩টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. আফছারুল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি মরণব্যাধী ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। ২০২০ সালের জানুয়ারিতে তার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।